শুক্রবার, জুন ২৯, ২০১২

চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভার গার্ডার ভেঙে পড়েছে।


চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভার থেকে শুক্রবার দুপুরে একটি কংক্রিটের গার্ডার ভেঙে পড়েছে। এসময় একজন রিকশাচালক আহত হন। এরপর এ সড়কে যান চলাচল কয়েক ঘন্টার জন্য বন্ধ হয়ে যায়। এ দুর্ঘটনার ফলে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এদিকে এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রতক্ষ্যদর্শী সূত্র জানায়, দুপুর ২টার দিকে বহদ্দারহাট ফাইওভারের ২১ থেকে ২২ নং পিলারের মধ্যের গার্ডার ভেঙে পড়ে যায়। এতে একজন রিক্সচালক গুরুতর আহত হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে জুমার নামাজের সময় দূর্ঘটনা ঘটায় বড় কোনো হতহাতের ঘটনা ঘটেনি।
ফ্লাইওভারের নির্মাণ কাজের তত্ত্বাবধানে থাকা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষরে (চউক) প্রধান প্রকৌশলী নাসিরউদ্দীন মাহামুদ চৌধুরী ও অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
চউকের পরিচালনা পরিষদের মেম্বার মফিজুর রহমান জানিয়েছেন, কেন গার্ডার ভেঙ্গে পড়েছে এটার অনিয়ম তদন্তে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চউকের তত্ত্বাবধানে ২০১০ সালের ডিসেম্বরে এই প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয়। ১ দশমিক ৪ কিলোমিটার দীর্ঘ এ ফাইওভারের ব্যয় ধরা হয়েছে ১০৬ কোটি টাকা। পারিশা এন্টারপ্রাইজ ও মীর আক্তার এন্টারপ্রাইজ নামের দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ করছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন