বুধবার, জুলাই ০৪, ২০১২

হিজাব পরিধানে বাধা দেওয়ার প্রতিবাদে চট্টগ্রামে নার্সিং ছাত্রীদের মানবন্ধন।



হিজাব পরিধানে বাধা দেওয়ার প্রতিবাদ ও নামাজ ঘর চালু রাখার দাবিতে চট্টগ্রাম সরকারী নার্সিং কলেজের ছাত্রীরা মানববন্ধন করেছে। মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রায় দেড় শতাধিক ছাত্রী তাদের বিভিন্ন দাবি সম্বলিত প্যাকার্ড ও ব্যানার নিয়ে অংশ নেয়।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে ক্ষুদ্ধ ছাত্রীরা বলেন, ছাত্রীদের হিজাব পরতে বাধা দেয়া কোন সভ্য সমাজে হতে পারেনা। জোরপুর্বক যেমন হিজাব পরানো অন্যায়, সেভাবে কাউকে হিজাব পরতে বাধা দেওয়া আরো বড় অন্যায়।
এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজে আকস্মিক পরিদর্শনে আসা জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেন এবং ছাত্রীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন। এ সময় সেখানে উপস্থিত ছাত্রীরা কান্না জড়িত কণ্ঠে মানবাধিকার কমিশন চেয়ারম্যানকে তাদের দাবি দাওয়ার কথা জানান। কমিশন চেয়ারম্যান ছাত্রীদের কাস ও ওয়ার্ডে হিজাব পরিধানে বাধা এবং নামাজ ঘর বন্ধের কথা শুনে হতবাক হয়ে যান। এসময় তিনি এ ব্যাপারে কলেজ কর্তৃপরে আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলে ঢাকায় গিয়ে বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপরে নজরে আনবেন বলে জানান।মানববন্ধন শেষে ছাত্রীরা চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফসিউর রহমানের কাছে স্মারকলিপি দেন। এ সময় তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে ছাত্রীদের আশ্বস্ত করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন