রবিবার, জুলাই ০১, ২০১২

প্রধানমন্ত্রীও পদ্মা সেতুর দুর্নীতির সঙ্গে জড়িতঃখালেদা জিয়া



বিএনপি চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, প্রধানমন্ত্রীও পদ্মা সেতুর দুর্নীতির সঙ্গে জড়িত। দুর্নীতির কারণে বিশ্বব্যাংক টাকা দেয়নি। বর্তমান সরকারের দুর্নীতির কারণেই পদ্মা সেতু নির্মাণ করা গেলো না।
শনিবার বিকেল সাড়ে ৫ টায় বেগম খালেদা জিয়া নগরীর বহদ্দারহাট এলাকায় স্বাধীনতা কমপ্লেক্স, চান্দগাঁও ও আশপাশের এলাকায় বন্যায় তিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। এখানে বিএনপি নেতা এম মোরশেদ খানের প থেকে ৫০০ পরিবারকে প্রাণসামগ্রী দেয়া হয়।
পদ্মা সেতু দুর্নীতির সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, জনগণের স্বার্থে দুর্নীতিবাজদের নাম প্রকাশ করা উচিত। দুর্নীতি থেকে পালানোর কোনো সুযোগ নেই। পদ্মা সেতুর দুর্নীতিতে জড়িত ব্যক্তিরা যতই মতাবান হোক না কেন তাদের নাম ও পরিচয় জনগণকে জানাতে হবে।
পদ্মা সেতু প্রকল্পে সরকারের শীর্ষ পর্যায়ের দুর্নীতির অভিযোগ তদন্তে সরকার সহযোগিতা করেনি অভিযোগ করে বিরোধীদলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ২৯০ কোটি ডলারের প্রকল্পটিতে বিশ্বব্যাংক ১২০ কোটি ডলার অর্থায়ন বন্ধ করে দিয়েছে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, দুই দফা তদন্তের মাধ্যমে ব্যাংক পদ্মা সেতুতে দুর্নীতির কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সরকারের উচ্চ পর্যায়ের লোকদের জানিয়েছিল। তারা এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতেও সরকারকে অনুরোধ জানিয়েছিল। কিন্তু সরকার তাতে সাড়া দেয়নি।
বেগম খালেদা জিয়া পদ্মা সেতুসহ সর্বক্ষেত্রে সর্বগ্রাসী দুর্নীতির জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে বলেন, পদ্মা সেতুতে বিশ্ব ব্যাংক আর টাকা দিবে না বলে জানিয়েছে। তারা টাকা না দিলে আমাদের এই উন্নয়নশীল দেশে এই সেতু তৈরী করা অসম্ভব।
তিনি বলেন, মতায় গেলে দুর্নীতি, স্বজনপ্রীতি, দলীয়প্রীতিসহ সরকারের সব ধরনের অন্যায় উৎখাত করা হবে। দেশে শান্তি প্রতিষ্ঠা করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন