বৃহস্পতিবার, জুন ২৮, ২০১২


স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান যদি প্রধানমন্ত্রী সম্পর্কে আপত্তিকর কিছু বলে থাকেন, তাহলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীতে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাহারা খাতুন বলেন, “যদি উনি (মাহফুজুর রহমান) প্রধানমন্ত্রী সর্ম্পকে কিছু বলে থাকেন তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।”

লন্ডনে সম্প্রতি এক অনুষ্ঠানে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকাণ্ড নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বাচাল’ বলেন মাহফুজুর রহমান।

সোমবার একটি টেলিভিশনে ওই বক্তৃতার ভিডিও প্রচারের পর তা নিয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে সমালোচনার ঝড় ওঠে।

ওই ভিডিওতে মাহফুজকে বলতে দেখা যায়, ‘আরে, প্রাইম মিনিস্টার কতো না কথা বলেন। প্রাইম মিনিস্টারের বক্তৃতা শুনছেন না, ওইটাও বলছে, আমরা কি ড্রয়িংরুম পাহারা দেওয়ার দায়িত্ব নিছি? এইটা হচ্ছে, বেশি কথা বলতে বলতে বাচালের ফট করে একটা মিসটেক হয়ে যায় না, এ রকম একটা মিসটেক হয়ে গেছে।”

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকারীদের চিহ্নিত ও গ্রেপ্তারে সরকারের ব্যর্থতা নিয়ে সমালোচনার মধ্যে গত ২৩ ফেব্র“য়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে বলেছিলেন, “সাংবাদিকরা এখন সকলে মিলে আন্দোলন করছেন। কিন্তু, সরকারের পক্ষে তো কারো বেডরুম পাহারা দেওয়া সম্ভব নয়।”

ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস’ উপলক্ষে এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সাংবাদিকদের পক্ষ থেকে সাগর-রুনির ব্যাপারে আপনারা যেসব মন্তব্য করেন তা নিয়ে মানুষ বিভ্রান্ত হয়।”

“কোনো মন্তব্য যদি তদন্ত বাধাগ্রস্ত করে তাহলে আমরা অবশ্যই দেখব”, যোগ করেন তিনি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সাহারা খাতুন বলেন, “আমি আপনাদের কাছেই জানতে চাইছি- জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের ওপর হামলা কে করেছে? ”

“সাংবাদিকদের ওপর হামলা সাংবাদিকরাই করেছেন। আপনাদের ওপর যদি হামলা হয় তাহলে আপনারা থানায় অভিযোগ করবেন। যদি কেউ অভিযোগ দেন তাহলে তো আমরা অবশ্যই দেখব”, বলেন মন্ত্রী।

সাগর-রুনি হত্যাকাণ্ডের প্রতিবাদে রোববার প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার সময় মাহফুজুর রহমানের বিরুদ্ধে কর্মসুচি চাওয়ায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের এক নেতাকে মারধর করে এটিএন বাংলার একদল সাংবাদিক।

ওই ঘটনায় এটিএন বাংলার নয়জনসহ ১০ সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সাংবাদিকদের সংগঠনগুলো। পাশাপাশি মাহফুজুর রহমানকেও অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি রাজধানীতে নিজের বাসায় খুন হন সাগর ও রুনি। এরপর প্রায় চার মাসেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

                                                                 ShimantaSangbad

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন