শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১২

নগরীতে ‘পুলিশ’ পরিচয়ে বাস থেকে নামিয়ে ৫ লাখ টাকা ছিনতাই


নগরীর চন্দনপুরা এলাকায় পুলিশ পরিচয় দিয়ে এক ব্যক্তিকে বাস থেকে নামিয়ে তার টাকা ছিনতাই করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় পাঁচ লাখ টাকা ছিনিয়ে নিয়ে ওই ব্যক্তিকে ছেড়ে দেয় ছিনতাইকারীরা।
ছিনতাইয়ের শিকার ব্যক্তির নাম মোহাম্মদ মঞ্জুর আহমদ। তিনি নগরের পূর্ব মাদারবাড়ি এলাকার ডিটি রোডের বাসিন্দা। নগরীর বহদ্দারহাট এলাকার টেলকো ডিস্ট্রিবিউশন নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক তিনি।
মঞ্জুর আহমদ জানান, গতকাল  বেলা পৌনে দুইটার দিকে নগরের স্টেশন রোড এলাকার স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যংক থেকে পাঁচ লাখ টাকা উত্তোলন করেন তিনি। পকেটে আরও ৩০ হাজার টাকা আগে থেকেই ছিল।
টাকা নিয়ে নগরের নিউ মার্কেট মোড় এলাকা থেকে বহদ্দারহাটে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার উদ্দেশ্যে ১ নম্বর রুটের একটি বাসে ওঠেন মঞ্জুর। চন্দনপুরার গুলজার বেগ বিদ্যালয়ের কাছাকাছি পৌঁছালে একটি সাদা রঙের মাইক্রোবাস বাসটির গতিরোধ করে। মাইক্রোবাসে সাত-আট জন লোক ছিল।
তিনি বলেন, পুলিশের লোক পরিচয় দিয়ে তারা আমাকে টেনে-হিঁচড়ে বাস থেকে নামিয়ে ফেলে। এসময় আমাকে হাতকড়া পড়িয়ে দেয়। পরে মাইক্রোবাসে তুলে চোখ বেঁধে ফেলে। প্রায় ঘণ্টাখানেক নগরের বিভিন্ন এলাকা ঘুরিয়ে চোখ বাঁধা অবস্থায় আমবাগান এলাকায় তাকে ছেড়ে দেয় ছিনতাইকারীরা।
মাইক্রেবাসে থেকে নামিয়ে দেওয়ার সময় তার পাঁচ লাখ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।
চট্টগ্রাম নগর পুলিশের কোতোয়ালী অঞ্চলের সহকারী কমিশনার (এসি) আবদুল মান্নান বলেন, ছিনতাইয়ের ঘটনাটি জেনেছি। লোকটি মামলা দায়েরের জন্য থানায় অবস্থান করছেন।
এর আগেও চট্টগ্রামে পুলিশ পরিচয়ে এ ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটেছে জানিয়ে তিনি বলেন, একাধিক ব্যক্তি ও দল এ উপায়ে ছিনতাই করে থাকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন